মুরাদনগরে হঠাৎ করে পেঁয়াজের বাজারে অস্থিরতা
৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৫:০৯ পূর্বাহ্ন

  

মুরাদনগরে হঠাৎ করে পেঁয়াজের বাজারে অস্থিরতা

সাজ্জাদ হোসেন শিমুল, মুরাদনগর প্রতিনিধি, কুমিল্লা
১৬-০৯-২০২০ ১২:৩২ অপরাহ্ন

কুমিল্লার মুরাদনগরে  একদিনের ব্যবধানেই মঙ্গলবার (১৫সেপ্টেম্বর) থেকে পেয়াজের মূল্য ৮০-৯০ টাকা। এমন খবর মুরাদনগর-কোম্পানীগঞ্জ সহ আসে-পাশের বাজার গুলোতে চরাও হলে বাজারের অন্যান্য ক্রেতারা পেঁয়াজ বাজারে এসে ভীর করেন। কে কার আগে পেঁয়াজ নিবেন, এ নিয়ে লেগে যায় হুলুস্থুল।

সংশ্লিষ্টরা বলেন, কিছু অসাধু মুনাফাখোর ব্যবসায়ী পেয়াজের দাম বাড়িয়ে দিয়েছে। সরবরাহ ঠিক থাকার পরও বাড়তি মুনাফার জন্য দাম বাড়িয়েছে একটি চক্র। এখনই বাজার পর্যবেক্ষণ জোরদার না করা গেলে পেঁয়াজের দাম আরো বৃদ্ধি পেতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে বাজার কমিটির বেশ কয়েকজন বলেন, সোমবার বিকেলে বিভিন্ন অনলাইনে নিউজ দেখা যায় ভারত থেকে বাংলাদেশে পেয়াজ আমদানী বন্ধ। এই খবরে তাৎক্ষনিক পেয়াজ বিক্রেতারা পেঁয়াজের দাম দ্বিগুণ করে দেন। অথচ এই পেঁয়াজ তাদের কিনা ছিল ৩০-৩৫ টাকা কেজি।

বাঙ্গরা বাজারের একাধিক ব্যবসায়ীরা বলেন, বাজারে প্রচুর পরিমান পেঁয়াজ মজুত থাকা সত্বেও কিছু কুচক্রি মহল লাগামহীনভাবে বেশী মুনাফার আশায়  পণ্যের দাম বাড়াচ্ছে। লোকজন সকালে যেখানে ৬৫ টাকা কেজি দরে পেয়াজ ক্রয় করেছে, সেখানে বিকেলেই ৮০-৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, পেঁয়াজের দাম বাড়ার বিষয়টি আমাদের নজরে এসেছে। বিভিন্ন বাজারে মনিটরিং চলছে। স্থিতিশীল না হলে বুধবার থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।


সাজ্জাদ হোসেন শিমুল, মুরাদনগর প্রতিনিধি, কুমিল্লা ১৬-০৯-২০২০ ১২:৩২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 57 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]