চসিক নির্বাচন : নিরাপদ ভোটের আশ্বাস দিলেন রিটার্নিং অফিসার
০৩ মার্চ, ২০২১ ০২:৪০ পূর্বাহ্ন

  

চসিক নির্বাচন : নিরাপদ ভোটের আশ্বাস দিলেন রিটার্নিং অফিসার

মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো::
২৬-০১-২০২১ ০৫:২২ অপরাহ্ন
চসিক নির্বাচন : নিরাপদ ভোটের আশ্বাস দিলেন রিটার্নিং অফিসার

চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেছেন, ভোটারদের আশ্বস্ত করতে চাই, ভোটকেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। মঙ্গলবার (২৬ জানুয়ারি) নির্বাচনি সরঞ্জামাদি বিতরণস্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে পুরো নির্বাচনি এলাকাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। নির্বাচনে ৭ হাজার ৭৭২ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। সেই সঙ্গে ২৫ প্লাটুন বিজিবি, থাকবে র‌্যাবের ৪১টি টিম। এ ছাড়া পুলিশের রিজার্ভ টিম ও আনসার সদস্য মোতায়েন থাকবে নির্বাচনি এলাকায়। নির্বাচনে গুরুত্বপূর্ণ হিসেবে ৪১৬টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে ১৮ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সাধারণ কেন্দ্রগুলোতে ১৬ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।

প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আশা করছি ভোটগ্রহণের ক্ষেত্রে কোনো ধরনের অসুবিধা হবে না। 

প্রসঙ্গত, আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। ৪১টি ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৭৩৫টি। মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এদের মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন। 

৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন কাউন্সিলর প্রার্থী মো. হারুনুর রশিদ।


মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো:: ২৬-০১-২০২১ ০৫:২২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 40 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]