তিন দফা দাবীতে চমেক নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন
২০ এপ্রিল, ২০২১ ১১:২৭ অপরাহ্ন

  

তিন দফা দাবীতে চমেক নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন

মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো::
০৮-০৩-২০২১ ০৩:২৮ অপরাহ্ন
তিন দফা দাবীতে চমেক নার্সেস সংগ্রাম পরিষদের মানববন্ধন

পেসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন না দেওয়ার দাবী জানিয়ে মানববন্ধন করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) নার্সেস সংগ্রাম পরিষদ। সোমবার (৮ মার্চ) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রাঙ্গণে নার্সেস সংগ্রাম পরিষদের ব্যানারে এই মানববন্ধন সম্পন্ন হয়।

এ সময় তাদের পক্ষ থেকে মোট ৩ দফা দাবী উত্থাপন করা হয়। দফাগুলো হলো- কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে নার্স হিসেবে নিবন্ধন না দেয়া, পরিবার পরিকল্পনা পরিদর্শিকাদের ডিপ্লোমা ইন মিডওয়াইফারিদের সমমান না করা, অবিলম্বে নার্সিং নিবন্ধন পরীক্ষা ও রেজিস্ট্রেশন চালু করা।

নার্সেস সংগ্রাম পরিষদের পক্ষ থেকে সহ-সভাপতি ইমতিয়াজ আবির বলেন, ‘পেসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের’ জন্য প্রয়োজনে আলাদা পদমর্যাদা তৈরি করা হোক। তাদেরও মূল্যায়নের প্রয়োজন আছে কিন্তু তা যেন নার্সদের সমমান না হয়।
তিনি আরও বলেন, ‘কারিগরি শিক্ষাবোর্ড থেকে যারা ‘পেসেন্ট কেয়ার টেকনোলজিস্ট কোর্স করে তারা কোনভাবেই আমাদের মত দক্ষ হতে পারে না। আমরা যারা নার্সিং কলেজ থেকে তিন বা চার বছরের কোর্স সম্পন্ন করছি তাহলে আমাদের কোর্সের মূল্য আর থাকলো না।’

‘এছাড়া পরিবার পরিকল্পনা পরিদর্শিকাদের যাতে ডিপ্লোমা ইন মিডওয়াইফারিদের সমমর্যাদা দেওয়া না হয়। কারন, পরিবার পরিকল্পনা পরিদর্শিকারা ১৮ মাসের কোর্স করে। অপরদিকে ডিপ্লোমা ইন মিডওয়াইফ কোর্সটি ৩৬ মাসের। সুতরাং, তাদের দুই জনের মর্যাদা কখনো সমান হতে পারে না।’

মানববন্ধন থেকে অবিলম্বে তাদের দাবী মেনে নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আহবানও জানানো হয় ।
 


মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো:: ০৮-০৩-২০২১ ০৩:২৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 53 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]