নোয়াখালীতে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত
২০ এপ্রিল, ২০২১ ১১:১৩ অপরাহ্ন

  

নোয়াখালীতে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত

ইকবাল হোসেন মজনু, নোয়াখালী ব্যুরো প্রধান
০৮-০৪-২০২১ ১২:৪৭ পূর্বাহ্ন
নোয়াখালীতে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে বুধবার (৭ এপ্রিল) নতুন করে ৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ৫৩০ জনের নমুনা পরীক্ষা করে এ সংখ্যা পাওয়া গেছে। আক্রান্তের হার শতকরা ১৩.৪০ ভাগ।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বুধবার (৭ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আক্রান্ত ৭১ জনের মধ্যে নোয়াখালী সদরে ১২ জন, সূবর্ণচরে তিনজন, বেগমগঞ্জে ২৪ জন, সোনাইমুড়ীতে আটজন, চাটখিলে নয়জন, সেনবাগে নয়জন, কোম্পানীগঞ্জে একজন ও কবিরহাটে পাঁচজন রোগী শনাক্ত হয়েছে। স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের চিকিৎসার খোঁজখবর নেয়া হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ছয় হাজার ৪০২ জন। আক্রান্তের হার শতকরা ৯.০৮ ভাগ। মোট সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৫২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬.৩০ ভাগ। 

উপজেলা ভিত্তিক সুস্থ রোগীর সংখ্যা নোয়াখালী সদরে এক হাজার ৮১১ জন,  সূবর্ণচরে ৩৪০ জন, হাতিয়ায় ১২৫ জন, বেগমগঞ্জে এক হাজার ৬৩ জন, সোনাইমুড়িতে ২৯৩, চাটখিলে ২৪৫ জন, সেনবাগে ৩৩০ জন, কোম্পানীগঞ্জে ৬৫৬ জন ও কবিরহাটে ৬৬২ জন।

আইসোলেশনে চিকিৎসাধীন রোগী রয়েছেন ৭৮৪ জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ২২ জন রোগী ভর্তি রয়েছেন। প্রতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ১৬ জন। 

এদিকে করোনায় জেলায় ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি। জেলায় এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৯৩ জন। মৃত্যুর হার ১.৪৫ শতাংশ।

উপজেলা ভিত্তিক মৃত্যুর সংখ্যা নোয়াখালী সদরে ১৩ জন, সূবর্ণচরে দুইজন, বেগমগঞ্জে ২৯ জন, সোনাইমুড়িতে সাতজন, চাটখিলে ১০ জন, সেনবাগে ১৪ জন, কোম্পানীগঞ্জে তিনজন ও কবিরহাটে ১৫ জন।

একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৯৮ জনের। এ পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭০ হাজার ৬৩৭ জনের। মোট ফলাফল পাওয়া গেছে ৭০ হাজার ৫০৩ জনের। এরমধ্যে পজেটিভ ছয় হাজার ৪০২ জন ও নেগেটিভ ৬৪ হাজার ১০১ জন।

এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ছয় হাজার ৪০২ জনের মধ্যে উপজেলা ভিত্তিক আক্রান্ত নোয়াখালী সদরে দুই হাজার জন, সুবর্ণচরে ৩৬১ জন, হাতিয়ায় ১৩৮ জন, বেগমগঞ্জে এক হাজার ৩৩৫ জন, সোনাইমুড়ীতে ৩৯৭ জন, চাটখিলে ৩০১ জন, সেনবাগে ৪০৫ জন, কোম্পানীগঞ্জে ৭২৯ জন ও কবিরহাটে ৭৩৬ জন।


ইকবাল হোসেন মজনু, নোয়াখালী ব্যুরো প্রধান ০৮-০৪-২০২১ ১২:৪৭ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 36 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]