পাবনায় পুকুর ভরাটের সময় বালি চাপা পড়ে শিশু নিখোঁজ
২৩ জুন, ২০২১ ০৪:৫৪ অপরাহ্ন

  

পাবনায় পুকুর ভরাটের সময় বালি চাপা পড়ে শিশু নিখোঁজ

মীর্জা অপু, বেড়া প্রতিনিধি, পাবনা
০৭-০৬-২০২১ ০৮:০১ অপরাহ্ন
পাবনায় পুকুর ভরাটের সময় বালি চাপা পড়ে শিশু নিখোঁজ

পাবনার বেড়া উপজেলার পেঁচাকোলা গ্রামে অবৈধ ভাবে পুকুর ভরাটের বালি চাপায় সাত বছর বয়সী এক শিশু নিখোঁজ হয়েছে। আজ সোমবার (৭ জুন) সকালে এই ঘটনা ঘটে। 

শিশুটির নাম আসাদুল্লাহ (৭)। সে হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের আজম আলীর ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার জানান, সকাল নয়টার দিকে পেঁচাকোলা গ্রামে বাড়ির পাশে একটি পুকুর ভরাট কাজ দেখছিল এক বন্ধুকে সাথে নিয়ে আসাদুল্লাহ। হঠাৎ পা পিছলে আসাদ গর্তে পড়ে যায়। এ সময় ড্রেজারে তোলা বালির নিচে চাপা পড়ে নিখোঁজ হয় সে। এলাকাবাসী খোঁজ করেও শিশুটিকে না পেয়ে পুলিশে খবর দেয়।

ওসি আরো জানান, খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর খান ও পুলিশের উপস্থিতিতে ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা শুরু করেছে। বালি তোলা ড্রেজারটি জব্দ করা হয়েছে।

স্থানীয়রা জানান, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফজর আলীর নের্তৃত্বে একটি চক্র নদী থেকে অবৈধ বালি উত্তোলন করে। কোন নিরপত্তা ব্যবস্থা ছাড়াই বালি উত্তোলন করে আসছে। এতে পরিবেশের বিপর্যয়ের পাশাপাশি প্রায়ই দূর্ঘটনা ঘটে।

এ বিষয়ে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী বলেন,বালি চাপা পরে নিখোঁজ হওয়ার খবর পাওয়া মাত্রই সেখানে ফায়ার সার্ভিস ও পুলিশ পাঠিয়েছি নিখোঁজ শিশুকে উদ্ধারের জন্য।

তবে আমরা এখনো নিশ্চিত করে বলতে পারছি না আসলেই সেখানে শিশুটি বালি চাপা পরেছে কিনা।শিশুটিকে উদ্ধারে এস্কোভেটর নিয়ে বালি সরানো হচ্ছে এবং আশেপাশে খোজ করা হচ্ছে।বালি উত্তলনের সাথে জড়িত সেখানে কাউকে পাওয়া যায়নি।

যেহেতু অবৈধ উপায়ে তারা বালি উত্তলন করছিলেন তাই তাদের ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


মীর্জা অপু, বেড়া প্রতিনিধি, পাবনা ০৭-০৬-২০২১ ০৮:০১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 58 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]