মিরসরাইয়ে মডেল মসজিদের উদ্বোধন
২৩ জুন, ২০২১ ০৬:২০ অপরাহ্ন

  

মিরসরাইয়ে মডেল মসজিদের উদ্বোধন

মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো::
১০-০৬-২০২১ ০৩:৩৫ অপরাহ্ন
মিরসরাইয়ে মডেল মসজিদের উদ্বোধন

সারাদেশে নির্মিত একযোগে ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একযোগে আধুনিক ও সুসজ্জিত এই মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়ালি আনুষ্ঠানিক উদ্বোধন শেষে চট্টগ্রামের মিরসরাই উপজেলা ক্যাম্পাসে স্থাপিত মিরসরাই মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন মিরসরাইয়ের সংসদ সদস্য সাবেক গৃহায়ণ ও গর্ণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। উদ্বোধন শেষে তিনি নেতাকর্মীদের নিয়ে মসজিদ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান, উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া, যুগ্ম সম্পাদক এম সাইফুল্লাহ দিদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহাম্মদ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, ইউনিয়নের চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

জানা গেছে, দেশের প্রতিটি জেলা ও উপজেলা নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্বে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে।

মসজিদের নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জেভি এর সাইড ইঞ্জিনিয়ার ওমর ফারুক জানান, মডেল মসজিদগুলোতে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ্জ যাত্রীদের প্রশিক্ষণসহ পবিত্র হজ্ব পালনের জন্য ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থা থাকবে। সুবিধাগুলোর মধ্যে আরও রয়েছে- নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, ইসলামিক বই বিক্রয় কেন্দ, ইসলামিক লাইব্রেরী, অটিজম কর্ণার, ইমাম ট্রেণিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কুরআন হেফজখানা, শিশু ও গণশিক্ষায় ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, লাশ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, ইমামের প্রশিক্ষণ, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা কর্মচারীদের অফিসের ব্যবস্থা ও গাড়ি পার্কিং সুবিধা রাখা হয়েছে।


মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো:: ১০-০৬-২০২১ ০৩:৩৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 45 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]