সুন্দরবনে ফাঁদ ও হরিণের মাংসসহ বাপ-বেটা আটক
২৩ জুন, ২০২১ ০৫:৫৫ অপরাহ্ন

  

সুন্দরবনে ফাঁদ ও হরিণের মাংসসহ বাপ-বেটা আটক

আহসান টিটু, বাগেরহাট প্রতিনিধি
১০-০৬-২০২১ ১০:৩৬ অপরাহ্ন
সুন্দরবনে ফাঁদ ও হরিণের মাংসসহ বাপ-বেটা আটক

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ডুমুরিয়া এলাকা থেকে হরিণের মাংস ফাঁদসহ হানিফ মিস্ত্রি (৪৮) তার ছেলে মাসুম মিস্ত্রিকে (২৮) আটক করেছে বন বিভাগ।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে ১২ কেজি হরিণের মাংস, ৩০০ ফুট ফাঁদ, একটি নৌকা, একটি ট্রলার-সহ তাদের আটক করে বন বিভাগ। আটক বাপ-ছেলের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার খেতাছেড়া গ্রামে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, ডুমুরিয়া এলাকায় নিয়মিত টহলের সময়ে একটি ট্রলার একটি নৌকাকে চ্যালেঞ্জ করা হয়। তখন ট্রলার নৌকা বনের পাশে রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে শিকারিরা।

এসময় বনরক্ষীরা হানিফ মিস্ত্রি তার ছেলে মাসুম মিস্ত্রিকে আটক করে। তাদের সঙ্গে থাকা অন্য তিনজন পালিয়ে যায়। আটক এবং পালাতকদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর এদিন বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের এসিএফ জয়নাল আবেদীন জানান, হরিণের মাংস পাচারের গোপন সংবাদ পেয়ে বগী স্টেশসন কর্মকর্তা সাদিক মাহামুদ ডুমুরিয়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বনরক্ষীদের তিনটি দল ভোরে বলেশ্বর নদে অবস্থায় নেয়।

সকাল ৬টার দিকে একটি ইঞ্জিনচালিত ট্রলার সুন্দরবন থেকে বের হলে ট্রলারটি থামিয়ে তল্লাশি করে বনরক্ষীরা। ওই ট্রলার থেকে হরিণের মাংস, শিকারের সরঞ্জাম, বিভিন্ন মালামাল উদ্ধার শিকারি দলের দুই সদস্যকে আটক করা হয়। সময় বনের মধ্যে একটি ডিঙি নৌকায় থাকায় অন্য শিকারিরা পালিয়ে যায়।


আহসান টিটু, বাগেরহাট প্রতিনিধি ১০-০৬-২০২১ ১০:৩৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 172 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]