অ্যালোভেরার এই গুণগুলো জেনে নিন
২৪ অক্টোবর, ২০২০ ০৬:৪৪ অপরাহ্ন

  

অ্যালোভেরার এই গুণগুলো জেনে নিন

নিউজ এডিটর
১৫-১০-২০২০ ১০:১৪ পূর্বাহ্ন
অ্যালোভেরা যে উপকারী সেটা সবাই জানে। শারীরিক কিংবা ত্বকের যত্নে অ্যালোভেরা বেশ কার্যকরী। চুলও ভালো রাখতে সাহায্য করে অ্যালোভেরার।

এত রয়েছে ক্যালসিয়াম, সোডিয়াম, জিংক, আয়রন, পটাশিয়াম, ম্যাঙ্গানিজ, জিঙ্ক, ফলিক অ্যাসিড, অ্যামাইনো অ্যাসিড ও ভিটামিন-এ, বি৬ ও বি২ ইত্যাদি, যা স্বাস্থ্যরক্ষার বিভিন্ন কাজে লাগে।

বিস্তারিত প্রকাশ করেছে ইন্ডিয়ান টাইমস-

হজম শক্তি বাড়ায়
প্রতিদিন সকালে খালি পেটে এক গ্লাস পানি বা গুড়ের শরবতের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে খেলে হজম শক্তিতে উপকার মিলবে দ্রুত।

ডায়াবেটিস দূরে রাখতে
বাংলাদেশে ডায়াবেটিসে আক্রান্তের সংখ্যা কম নয়। যারা ডায়াবেটিসের সমস্যায় ভুগছেন তারা নিয়মিত অ্যালোভেরার রস খেলে রক্তের গ্লুকোজের পরিমাণ কমিয়ে আনতে এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে পারবেন।

চুলের যত্ন নিতে
চুলের যত্নে অ্যালোভেরা বেশ কার্যকারী। চুলের শুষ্ক ভাব এবং ত্বকে চুলকানি দূর করার জন্য অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। চুলের উজ্জ্বলতাও বেড়াতেও খুব উপকারী।

ত্বকের যত্নে
ত্বক ভালো রাখতে বিশেষ ভূমিকা রাখে অ্যালোভেরা। র্যাশ, চুলকানি, রোদে পড়া দাগ দূর করতে অ্যালোভেরা বেশ কার্যকরী। যেকোনো উপটান বা প্যাকের সঙ্গে অথবা সরাসরি এই জেল ব্যবহার করলে ত্বক উজ্জ্বল ও মসৃণ থাকে। বয়সের ছাপ দূর হয় অনেকটাই। ত্বকে তারুণ্য ধরে রাখতে অ্যালোভেরা ব্যবহার করুন নিয়মিত।

হার্ট ও দাঁত ভালো রাখতে
নিয়মিত অ্যালোভেরার জুস পান করলে হার্ট ও দাঁত ভালো রাখে।অ্যালোভেরা জুস দাঁত এবং মাড়ির ব্যথা ও ইনফেকশন নিবারণে সাহায্য করে।


নিউজ এডিটর ১৫-১০-২০২০ ১০:১৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 67 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]