১২টি দেশে হাফসেঞ্চুরি হাঁকিয়ে গেইলের বিশ্বরেকর্ড
০৬ মার্চ, ২০২১ ০৫:২০ অপরাহ্ন

  

১২টি দেশে হাফসেঞ্চুরি হাঁকিয়ে গেইলের বিশ্বরেকর্ড

নিউজরুম এডিটর
২৩-০২-২০২১ ০২:০৯ অপরাহ্ন
১২টি দেশে হাফসেঞ্চুরি হাঁকিয়ে গেইলের বিশ্বরেকর্ড
টি-টোয়েন্টির রাজা বলা হয় ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে। দেশ-বিদেশের ফ্রাঞ্চাইজি লিগগুলোতে ব্যাট হাতে তাণ্ডব চালাতে সবসময় প্রস্তুত তিনি। তাইতো ফ্রাঞ্চাইজিগুলো গেইলকে দলে ভেড়াতে রীতিমত কাড়াকাড়ি করে।

টি-টোয়েন্টির এই ফেরিওয়ালা বর্তমানে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের হয়ে খেলছেন। সোমবার রাতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ৫ চার ও সমান সংখ্যক ছয়ে ৬৮ রানের ইনিংস খেলেন গেইল।

দুর্দান্ত এই ইনিংস খেলে বিশ্বরেকর্ড গড়েছেন গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি দেশে হাফসেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়েছেন তিনি। পাকিস্তানসহ মোট ১২টি দেশে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন গেইল।

এতদিন ১১টি দেশে টি-টোয়েন্টিতে হাফসেঞ্চুরি হাঁকিয়ে যথাক্রমে শীর্ষে ছিলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও উইন্ডিজ তারকা ক্রিস গেইল। তবে এবার পাকিস্তানের মাটিতে সেঞ্চুরি হাঁকিয়ে এই রেকর্ড নিজের করে নিয়েছেন গেইল।

গেইল সবচেয়ে বেশি ৩৭ বার ভারতের মাটিতে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। এরপর রয়েছে নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজ (২০)। এছাড়াও রয়েছে ইংল্যান্ড (৭), দক্ষিণ আফ্রিকা (৭),নিউজিল্যান্ড (১), অস্ট্রেলিয়া (৭), জিম্বাবুয়ে (৩), বাংলাদেশ (১১), যুক্তরাষ্ট্র (৩), শ্রীলঙ্কা (৩), আরব আমিরাত (৮) ও পাকিস্তান (১)।

 


নিউজরুম এডিটর ২৩-০২-২০২১ ০২:০৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 46 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]