ফেরিতে লোক পারাপার ঠেকাতে মাঠে নামছে বিজিবি
২৩ জুন, ২০২১ ০৬:১৮ অপরাহ্ন

  

ফেরিতে লোক পারাপার ঠেকাতে মাঠে নামছে বিজিবি

এম.এ.শাকুর, সাব এডিটর
০৮-০৫-২০২১ ১১:৪৯ অপরাহ্ন
ফেরিতে লোক পারাপার ঠেকাতে মাঠে নামছে বিজিবি

ঢাকা শহর থেকে দেশের বিভিন্ন প্রান্তে মানুষজনের যাতায়াত বন্ধ করতে ফেরিঘাটগুলোতে আধাসামরিক বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হবে রবিবার (৯ মে) থেকে বলে জানিয়েছেন প্রশাসন।

গত দুই দিন মুন্সীগঞ্জের মাওয়া এবং মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে হাজার-হাজার মানুষ ভিড় করেছে। এদের অনেকে ঈদ উদযাপনের জন্য গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন।

এমন পরিস্থিতি যাতে আর তৈরি না হয় সেজন্য বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বিবিসি বাংলাকে বলেন, মাওয়া ফেরিঘাট এবং ধলেশ্বরী ব্রিজে দুই প্লাটুন বিজিবি এরই মধ্যে মোতায়েন করা হয়েছে।

তিনি জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আন্ত:জেলা গণপরিবহন এবং ফেরি সার্ভিস বন্ধ রয়েছে। মানুষ জনের চলাচল নিরুৎসাহিত করার জন্য রাস্তায় এবং ফেরিঘাটে বিজিবি চেকপোস্ট থাকবে।

কর্মকর্তারা বলছেন, মাওয়া এবং পাটুরিয়ার ফেরিঘাটে শুক্র এবং শনিবার হাজার-হাজার মানুষ ভিড় করলে এক পর্যায়ে ফেরি দিয়ে লোকজনকে নদী পার করে দিতে বাধ্য হয়েছে সংশ্লিষ্টরা।

রবিবার যাতে এই পরিস্থিতি তৈরি না হয় সেজন্য বিজিবি কড়া অবস্থানে থাকবে বলে কর্মকর্তারা বলছেন।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস বিবিসি বাংলাকে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার যে পদক্ষেপ নিয়েছে সেটি যাতে ঠিকমতো বাস্তবায়ন হয় সেজন্য বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত হয়েছে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক জানান, জেলার তিনটি স্থানে বিজিবি চেকপোস্ট থাকবে। যাতে কেউ সে জেলার ভেতরে কিংবা বাইরে যেতে না পারে। আমরা স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে চাই। সেজন্যই ব্যবস্থা।

কর্মকর্তারা বলছেন, সরকারি নির্দেশনা মোতাবেক মৃতদেহ বহনকারী গাড়ি, রোগী এবং পণ্যবাহী গাড়ি পারাপারের জন্য ফেরি চলাচল করবে। -বিবিসি বাংলা।


এম.এ.শাকুর, সাব এডিটর ০৮-০৫-২০২১ ১১:৪৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 45 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]