করোনাভাইরাস: নজরদারিতে আলবার্টার ক্যালগেরি সিটি
২৪ অক্টোবর, ২০২০ ০৬:৩১ অপরাহ্ন

  

করোনাভাইরাস: নজরদারিতে আলবার্টার ক্যালগেরি সিটি

নিউজ এডিটর
১৭-১০-২০২০ ০৪:১৭ অপরাহ্ন

কানাডার আলবার্টার ক্যালগেরিতে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে পুরো শহর নজরদারিতে রাখা হয়েছে। শুক্রবার ক্যালগেরিতে ৬৮৬টি করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে।

এরই মধ্যে পুরো আলবার্টায় ৩৩২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, প্রদেশটি প্রতি ১ লাখ মানুষের মধ্যে ৫০টির বেশি করোনা হলে অঞ্চলকে পর্যবেক্ষণে করে। যখন কোনও অঞ্চল নজরদারিতে রাখা হয়, তখন প্রদেশটি স্থানীয় সরকারের সঙ্গে অতিরিক্ত স্বাস্থ্য ব্যবস্থা প্রবর্তনের সম্ভাবনা নিয়ে আলোচনা করে।

অতিরিক্ত হারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণেই এই নজরদারি।

আলবার্টার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. দিনা হিনশা বলেন, ক্যালগরিতে সাম্প্রতিক একাধিক প্রাদুর্ভাব সামাজিক সমাবেশের সঙ্গে সংযুক্ত রয়েছে তবে প্রদেশটি বর্তমানে শহরের জন্য অতিরিক্ত কোনও বিধি-নিষেধের প্রস্তাব দিচ্ছে না।

তিনি আরও বলেন, যে কোনও অঞ্চলই এই ভাইরাস থেকে প্রতিরোধী নয় এবং বিধিনিষেধ না মানলে একটি ক্ষেত্রে দ্রুত অনেকের কাছে আসতে পারে।

উল্লেখ্য, আলবার্টা প্রদেশের সরকার, স্বাস্থ্য বিশেষজ্ঞ ও নীতি নির্ধারকরা মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলকে পরামর্শ দিয়েছেন, পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে পরামর্শ দিয়েছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ১০৬ জন। মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৭ শত ২২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৬৪৪ জন।


নিউজ এডিটর ১৭-১০-২০২০ ০৪:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 35 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]