পার্লামেন্ট ভবনে হামলার পর ৩ আইনপ্রণেতা করোনায় আক্রান্ত
২৬ জানুয়ারী, ২০২১ ০৫:৪৬ অপরাহ্ন

  

পার্লামেন্ট ভবনে হামলার পর ৩ আইনপ্রণেতা করোনায় আক্রান্ত

এম.এ.শাকুর, সাব এডিটর
১৩-০১-২০২১ ১১:৪৪ পূর্বাহ্ন
পার্লামেন্ট ভবনে হামলার পর ৩ আইনপ্রণেতা করোনায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে গত বুধবার হামলার ঘটনার পর তিন আইনপ্রণেতার দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। গত সপ্তাহে ক্যাপিটল ভবনে হামলা চালায় ট্রাম্পের উগ্র সমর্থকরা। এমন নজিরবিহীন হামলার ঘটনা যুক্তরাষ্ট্রের ইতিহাসে আর দেখা যায়নি।

হামলার সময় এক সঙ্গে কয়েক ঘণ্টা ধরে আইনপ্রণেতারা নিরাপদে আশ্রয় নিয়েছিলেন। এরপর সেখান থেকে তাদের সরিয়ে নেয়া হয়। গত কয়েকদিনে বেশ কয়েকজন আইনপ্রণেতা তাদের স্বাস্থ্য পরীক্ষা করার পর করোনা আক্রান্তের বিষয়টি ধরা পড়েছে।

বুধবার পার্লামেন্ট ভবনে হামলার সময় দাঙ্গা পরিস্থিতি তৈরি হয়। বহু মানুষ একত্র হওয়ায় আগে থেকেই করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছিল। মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষের ডেমোক্র্যাট সদস্য বোনি ওয়াটসন কোলেম্যান, প্রমিলা জয়পাল এবং ব্র্যাড শেইডার জানিয়েছেন যে, তারা করোনায় আক্রান্ত হয়েছেন।

গত সপ্তাহে ক্যাপিটল হিলে দাঙ্গার সময় তারা একটি নিরাপত্তা কক্ষে আশ্রয় নেন। বেশ কিছু ফুটেজে দেখা গেছে সেখানে অনেক রিপাবলিকান সদস্য মাস্ক পরা ছিলেন না। একটি ভিডিওতে দেখা গেছে বেশ কয়েকজন আইনপ্রণেতা মাস্ক পরতে বলা হলেও তারা তা করেনি।

সিবিএস-এর বেশ কিছু ছবিতে দেখা গেছে যে প্রমিলা জয়পালও ক্যাপিটল ভবনের ভেতরে থাকা অবস্থায় মাস্ক ছাড়া ছিলেন।

এদিকে, মেডিক্যাল বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন যে, আরও আইনপ্রণেতারাও হয়তো করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন।

করোনা মহামারির এক বছরে এখন পর্যন্ত সবচেয়ে আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ২২৫ জন। অপরদিকে মারা গেছে ৩ লাখ ৮৯ হাজার ৫৯৯ জন।

নিউ জার্সির ডেমোক্র্যাট প্রতিনিধি বোনি ওয়াটসন কোলম্যান প্রথম তার করোনায় আক্রান্তের খবর নিশ্চিত করেছেন। এক টুইট বার্তায় ক্যান্সারজয়ী এই আইনপ্রণেতা বলেন, তার দেহে করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে।

গত মঙ্গলবার ওয়াশিংটন অঙ্গরাজ্যের ডেমোক্র্যাট সদস্য প্রমিলা জয়পাল এবং ইলিনয়েসের কংগ্রেস সদস্য ব্র্যাড শেইডার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

এই তিন ডেমোক্র্যাট সদস্যই রিপাবলিকান আইনপ্রণেতাদের দিকে অভিযোগ তুলেছেন। তাদের দাবি ওই আইনপ্রণেতারা মাস্ক না পরায় অন্যরা আক্রান্ত হয়েছেন।


এম.এ.শাকুর, সাব এডিটর ১৩-০১-২০২১ ১১:৪৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 39 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@priyonews24.com