ভিকারুননিসায় খাতা টেম্পারিংয়ে শাস্তির মুখে সেই শিক্ষক
২৬ জানুয়ারী, ২০২১ ১১:৩১ অপরাহ্ন

  

ভিকারুননিসায় খাতা টেম্পারিংয়ে শাস্তির মুখে সেই শিক্ষক

এম.এ.শাকুর, সাব এডিটর
১৩-০১-২০২১ ১১:৫৮ পূর্বাহ্ন
ভিকারুননিসায় খাতা টেম্পারিংয়ে শাস্তির মুখে সেই শিক্ষক

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক পদে নিয়োগ পরীক্ষার খাতায় নম্বর বাড়িয়ে দেয়ার ঘটনায় ফাতেমা জোহরা হককে চাকরিচ্যুত ও তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। একইসঙ্গে প্রতিষ্ঠানের গভর্নিং বডিকে এই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে শিক্ষা বোর্ডকে অবহিত করতে বলা হয়েছে।

গত মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের নির্দেশক্রমে কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদ স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, রাজধানী ঢাকায় অবস্থিত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ পরীক্ষায় সহকারী শিক্ষক ফাতেমা জোহরা হক অবৈধভাবে খাতা মূল্যায়নের চেষ্টা করেন। বিষয়টি তদন্তে প্রমাণিত হয়েছে। অভিযুক্ত শিক্ষক নিয়োগ পরীক্ষার খাতায় ভুল উত্তর কেটে সঠিক উত্তর করে নম্বর বাড়িয়ে দেয়ায় তিনি নৈতিকভাবে তার নিজ পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। বর্তমানে বিধি মোতাবেক তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে ঢাকা শিক্ষা বোর্ডকে অবহিত করতে এ প্রতিষ্ঠানের গভর্নিং বডিকে নির্দেশ দেয়া হয়েছে।

সম্প্রতি ইংরেজি ভার্সনের শিক্ষক ফাতেমা জোহরা হক ও সাবেক অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া ভিকারুননিয়ায় প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ পরীক্ষায় এক ব্যক্তিকে চাকরি পাইয়ে দিতে চুক্তিভিত্তিক আর্থিক সুবিধা করেন বলে অভিযোগ ওঠে। তার পরিপ্রেক্ষিতে তৎকালীন গভর্নিং বডির চেয়ারম্যান ও ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর হক একটি তদন্ত কমিটি গঠন করেন। সেই তদন্তে ঘটনার সত্যতা উঠে আসে।

এরপর এই দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়। তার ভিত্তিতে অধ্যক্ষ ফওজিয়াকে ওএসডি করে তার স্থানে কামরুন নাহারকে এ পদে বসান। ফাতেমা জোহরা হক চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্ত হওয়ায় তাকে চাকরিচ্যুত ও বিভাগীয় ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে ঢাকা শিক্ষা বোর্ডের মাধ্যমে এ নির্দেশ জারি করা হয়েছে।


এম.এ.শাকুর, সাব এডিটর ১৩-০১-২০২১ ১১:৫৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 37 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@priyonews24.com