এবার স্থায়ী বহিষ্কার হলেন মেয়র বাদশাহ
২৭ জানুয়ারী, ২০২১ ১২:২৭ পূর্বাহ্ন

  

এবার স্থায়ী বহিষ্কার হলেন মেয়র বাদশাহ

এম.এ.শাকুর, সাব এডিটর
১৩-০১-২০২১ ১১:৩৬ অপরাহ্ন
এবার স্থায়ী বহিষ্কার হলেন মেয়র বাদশাহ

বগুড়ার ধুনট পৌরসভার মেয়র এজি এম বাদশাহকে দ্বিতীয় দফায় আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশ নেয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

জানা গেছে, ৩০ জানুয়ারি ধুনট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত অধ্যাপক টি আই এম নুরুন্নবী তারিক নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কিন্ত বিদ্রোহী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ জি এম বাদশাহ।

এর আগে ২০১৫ সালে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে এ জি এম বাদশাহ মেয়র নির্বাচিত হয়েছেন। তখন তাকে দল থেকে বহিষ্কার করা হয়। কিন্ত নির্বাচন পরবর্তী সময় হাইকমান্ড বিদ্রোহী প্রার্থীদের সাধারণ ক্ষমা ঘোষণা করেন। ফলে তিনি আওয়ামী লীগের সদস্য পদ ফিরে পান।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট করা শপথ ভঙ্গ করে বাদশাহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। এ কারণে স্থায়ী বহিষ্কার করার পর বাদশাহর সঙ্গে আওয়ামী লীগের আর কোনো সম্পর্ক থাকলো না। এছাড়া আগামীতে তার আওয়ামী লীগের রাজনীতি করার কোনো সুযোগ নেই। তাকে স্থায়ী বহিষ্কারাদেশের সুপারিশপত্র কেন্দ্রে পাঠানো হয়েছে।

এ বিষয়ে এ জি এম বাদশাহ জানান, ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। ২০১১ সালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছিলাম। ২০১৫ সালে বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হই। পৌরবাসীর ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে ৩০ জানুয়ারির নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবো।


এম.এ.শাকুর, সাব এডিটর ১৩-০১-২০২১ ১১:৩৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 48 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   info@priyonews24.com