এনু-রুপনের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মামলার বাদী
০৩ মার্চ, ২০২১ ০২:৪৮ পূর্বাহ্ন

  

এনু-রুপনের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মামলার বাদী

এম.এ.শাকুর, সাব এডিটর
২২-০২-২০২১ ০৪:৪৮ অপরাহ্ন
এনু-রুপনের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মামলার বাদী

অর্থপাচার মামলায় পুরান ঢাকার ‘ক্যাসিনো ব্রাদার’ এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী র্যাবের ওয়ারেন্ট অফিসার মোকলেসুর রহমান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেনের আদালতে তিনি সাক্ষ্য দেন। এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ মার্চ দিন ধার্য করেন।

এ মামলায় এনু ও রুপন ছাড়া কারাগারে আটক অন্য আসামিরা হলেন- তুহিন মুন্সি, জয় গোপাল, আবুল কালাম আজাদ, নবী হোসেন ও সাইফুল ইসলাম।

মামলার পলাতক আসামিরা হলেন- এনু ও রুপনের ভাই মেরাজুল হক ভূঁইয়া, রশিদুল হক ভূঁইয়া, শহিদুল হক ভূঁইয়া ও তাদের সহযোগী পাভেল রহমান।

গত বছরের ২৫ ফেব্রুয়ারি এনু-রুপনের লালমোহন সাহা স্ট্রিটের বাসায় অভিযান চালিয়ে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা, পাঁচ কোটি ১৫ লাখ টাকার এফডিআরের কাগজ এবং এক কেজি স্বর্ণ জব্দ করে র্যাব।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে র্যাব। ২০২০ সালের ২১ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। এরপর গত ৫ জানুয়ারি আদালত ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন করেন।

এদিকে অর্থপাচারের পৃথক দুটি মামলায় গত ২৬ জানুয়ারি একই আদালত এনু ও রুপনসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ২০১৯ সালের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ এনু-রুপন দুই ভাই গ্রেফতার হন।


এম.এ.শাকুর, সাব এডিটর ২২-০২-২০২১ ০৪:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 71 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]