কানাডায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
০৬ মার্চ, ২০২১ ০৪:২৪ অপরাহ্ন

  

কানাডায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিউজরুম এডিটর
২২-০২-২০২১ ০৬:৫৭ অপরাহ্ন
কানাডায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কানাডার স্থানীয় সময় বিকেল চারটায় এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন অন্টারিও প্রাদেশিক পার্লামেন্ট সদস্য ডলি বেগম, বাংলাদেশ কানাডা পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের চেয়ারম্যান ন্যাথানাইল স্মিথ এমপি, কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার ড.খলিলুর রহমান, একুশে পদকপ্রাপ্ত কবি আসাদ চৌধুরী এবং স্বাধীনতা পদকপ্রাপ্ত আব্দুস সালাম।

এর আগে, কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার ড. খলিলুর রহমান।

তিনি বলেন, ভাষা আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অনস্বীকার্য। বঙ্গবন্ধু যেমন আমাদের স্বাধীনতা আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন ঠিক একইভাবে তিনি কারাগারে অন্তরীণ থেকেও সক্রিয়ভাবে ভাষা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

তিনি আরও বলেন, বহু সংগ্রামের মধ্যে দিয়েই একুশের পথ ধরেই আমরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশকে স্বাধীন করেছি। এ সময় বাংলাদেশ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

 


নিউজরুম এডিটর ২২-০২-২০২১ ০৬:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 36 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]