৪ নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম
২২ সেপ্টেম্বর, ২০২১ ১২:১০ পূর্বাহ্ন

  

৪ নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম

নিউজরুম এডিটর
০৩-০৮-২০২১ ০৩:০৪ অপরাহ্ন
৪ নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম

মেসেজিং অ্যাপ ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্লাটফর্ম টেলিগ্রাম ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। এই করোনাকালে গ্রুপ কলিংয়ের চাহিদা অনেক বেড়ে গিয়েছে। তাই এ কথা মাথায় রেখে নতুন এই ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম।

এবার এক সঙ্গে ১০০০ জনের সঙ্গে গ্রুপ ভিডিও কল করতে পারবেন। শুধু এটাই নয় এর সঙ্গে রয়েছে হাই কোয়ালিটি ভিডিও মেসেজ রেকর্ডিং, স্ক্রিন শেয়ারিং এবং ভিডিও প্লেব্যাক স্পিড কন্ট্রোলের মতো ফিচারও।

টেলিগ্রামে ভিডিও কনফারেন্সের জন্য সাউন্ডের সঙ্গে স্ক্রিন শেয়ারিংও যোগ করা হয়েছে। এছাড়াও, ব্যবহারকারীরা রেকর্ডেড ভিডিও মেসেজগুলি ০.৫ বা ২x গতিতে দেখতে পাবেন। এই ফিচারগুলো ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের সুনিশ্চিত করতে হবে যে তাদের অ্যাপ যেন আপডেটেড থাকে।

টেলিগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, ৩০ জন ব্যবহারকারী তাদের ক্যামেরা এবং স্ক্রিন উভয় থেকে ভিডিও সম্প্রচার করতে পারবেন। আর ১০০০ অংশগ্রহণকারীরা স্ট্রিমিং এর মাধ্যমে ভিডিও দেখতে পারবেন। এই ফিচারটির উদ্দেশ্য হলো ই-লার্নিং এবং অন্যান্য অনলাইন কমিউনিকেশনকে সহজ করা।

গ্রুপ ভিডিও কল শুরু করার জন্য, প্রথমে যেকোনও গ্রুপের ইনফো পেজে গিয়ে ভয়েস চ্যাট তৈরি করুন, আর তারপর ভিডিও অন কারুন। টেলিগ্রাম একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যার মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিও, ছবি এবং অন্যান্য ডকুমেন্ট পাঠাতে পারেন।

এখন থেকে ব্যবহারকারীরা চাইলে চ্যাট বক্সের রেকর্ডিং বাটন থেকে ভিডিও রেকর্ড করে কাউকে পাঠালে সেই ভিডিও গ্যালারিতে সেভ হবে না। উল্লেখযোগ্য, এই ফিচারটি ব্যবহার করতে ভয়েস মেসেজ রেকর্ডিং অপশন থেকে ভিডিও মোডে স্যুইচ করতে হবে। তারপর ভিডিও রেকর্ড করার জন্য বাটনটি প্রেস করে থাকতে হবে।

টেলিগ্রাম ব্যবহারকারীরা এবার থেকে ভিডিও প্লেব্যাকের স্পিডও পরিবর্তন করতে পারবেন। কারণ অ্যাপের মিডিয়া প্লেয়ারে এখন 0.৫x, ১.৫x এবং ২x প্লেব্যাক স্পিড সমর্থন করবে। ভিডিও কল করার সময় ইউজাররা এখন স্ক্রিন শেয়ার করতে পারবেন, যেখানে ব্যাকগ্রাউন্ড অডিও ভিডিওর সঙ্গে কার্যকর হবে।

 


নিউজরুম এডিটর ০৩-০৮-২০২১ ০৩:০৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে
এবং 104 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ
Loading...
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত

  

  ঠিকানা :   অনামিকা কনকর্ড টাওয়ার (তৃতীয় তলা),
বেগম রোকেয়া স্মরনী, শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা- ১২১৬
  মোবাইল :   ০১৭৭৯-১১৭৭৪৪
  ইমেল :   [email protected]